চাঁপাইনবাবগঞ্জে আম পাড়ার শুভ উদ্বোধন || চাঁপাই পোস্ট


গতকাল শুক্রবার বিকেল সাড়ে ৫টায় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাটে ঐতিহাসিক রাজার বাগানে গুটি জাতের আম পাড়ার মধ্য দিয়ে জেলায় আম বাজারজাতকরণের উদ্বোধন করা হয়েছে। 

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ—১ আসনের মাননীয় সাংসদ ডাক্তার সামিল উদ্দিন আহমেদ শিমুল ও জেলার সুযোগ্য জেলা প্রশাসক জবাব মো: মঞ্জুরুল হাফিজ।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেলার স্থানীয় সরকারের উপ— পরিচালক, অতি: জেলা প্রশাসক রাজস্ব, অতি: জেলা প্রশাসক সার্বিক, অতি: জেলা ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী অফিসার শিবগঞ্জ, জেলা প্রশাসনের অন্যান্য সহকারী কমিশনারবৃন্দ ও স্থানীয় অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল বলেন, ‘সারাদেশে ফরমালিনমুক্ত আম সরবরাহ করতে সরকারের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। করোনা থেকে মুক্ত থাকতে শ্রমিকসহ আমের সঙ্গে জড়িত সবাইকে মাস্ক, পিপিই ও হ্যান্ড গ্লাভস সরবরাহ করা হয়েছে।’

এবার চাঁপাইনবাবগঞ্জে করোনার প্রভাব হঠাৎ করে বেড়ে যাওয়ায় আম বাজারজাতকরণ নিয়ে কৃষকসহ আম সংশ্লিষ্ট সবাই শঙ্কায় রয়েছেন। করোনার প্রভাব বেড়ে যাওয়ায় বাড়তি সতর্কতা হিসেবে কানসাট আমবাজারসহ বিভিন্ন আম বাজারগুলোতে স্বাস্থ্যবিধি মানার ব্যবস্থা জরুরি বলে মনে করেন আম ব্যবসায়ীরা।

উল্লেখ্য, এ বছর চাঁপাইনবাবগঞ্জে ৩৪ হাজার হেক্টর জমিতে প্রায় আড়াই লাখ মেট্রিক টন আম উৎপাদনের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছেন


#পরীক্ষামূলক_প্রচারণা

Post a Comment (0)
Previous Post Next Post