০৭০৯ ফাউন্ডেশনের উদ্যোগে মহানন্দা নদীতে মাছের পোনা অবমুক্তকরণ।

 


২২ জুলাই, বৃহস্পতিবার, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নামোনিমগাছী এলাকায় মহানন্দা নদীতে প্রায় ১ লক্ষ মাছের পোনা অবমুক্ত করে ০৭০৯ বন্ধু গ্রুপ।

০৭০৯ বন্ধু গ্রুপ বা ফাউন্ডেশন এসএসসি ২০০৭ এবং এইচএসসি ২০০৯ ব্যাচের ছাত্রছাত্রীদের ফেসবুক ভিক্তিক একটি অলাভজনক ও অরাজনৈতিক গ্রুপ।
গ্রুপটির সুনির্দিষ্ট কোন লক্ষ্য ও উদ্দেশ্য এখন পর্যন্ত খাতাকলমে ঠিক না থাকলেও বন্ধুদের পাশে থাকাসহ সকল ভালো কাজে অংশ নেয়ায় মূল উদ্যেশ্য বলে জানা যায়।
উদাহরণ দিতে গিয়ে মো: আব্দুল মতিন বলেন,  বিদেশে চিকিৎসা বাবদ এক বন্ধুকে ১৮ লক্ষ টাকা প্রদান করা হয়েছে। তিনি আরো বলেন মাছের পোনা অবমুক্ত করা সহ সামাজিক ছোট ছোট কাজ যেমন বৃক্ষরোপণ, স্বেচ্ছায় রক্তদান, ত্রাণ বিতরণ, শীত বস্ত্র বিতরণ করা আমাদের কাজের অন্যতম অংশ।
মাছের পোনা ছাড়ার চিন্তা কেন এবং কীভাবে আসলো প্রশ্নের উত্তরে আব্দুল মতিন জানান,  বাংলাদেশ নদীমাতৃক দেশ হওয়ার কারনে নদী গুলোতে যে মাছ পাওয়া যায় তার গুনগত মান অনেক উন্নত। কিন্তু নদীর তুলনায় উৎপাদন খুবই কম। মূলত নদীতে মাছের উৎপাদন বৃদ্ধি করা এবং মানুষের কর্মসংস্থানসৃষ্টি করার উদ্যেশ্যে ১ লাখ মাছের পোনা ছাড়া হয়।
এসময় ০৭০৯ বন্ধু গ্রুপের মোঃ আব্দুল অহেদ (নয়ন), মো হারুন অর রশিদ, মো নাছির উদ্দীন সবুজ, মো জাক্কার আলী এবং স্থানীয় বন্ধু মোঃ জিয়াউল হক, হাবিব হাসান, বিশিষ্ট ব্যবসায়িক মনিরুলজামান মানিক, চাঁপাই নবাবগঞ্জ পৌরসভার  ০৬ নং ওয়ার্ড কমিশনার মোঃ আব্দুল বারেক এবং ০৭ নং ওয়ার্ড কমিশনার মোঃ মিনহাজুল ইসলামসহ স্থানীয় ছোট বড় ভাই উপস্থিত ছিলেন।

Post a Comment (0)
Previous Post Next Post