মহানন্দা রক্তের বন্ধন গ্রুপের প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উৎযাপন || চাঁপাই পোস্ট



১৩ আগস্ট, শনিবার, স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘মহানন্দা রক্তের বন্ধন' গ্রুপের এক বছর পূর্তি অনুষ্ঠিত হয়েছে।
গ্রুপটি ২০২০ সালের এই দিনে "এসো করি রক্তদান, হেঁসে উঠুক শতপ্রাণ" স্লোগানকে সামনে নিয়ে প্রতিষ্ঠিত হয়েছিল।
প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ইসলামপুর ইউনিয়ন পরিষদের সামনে এক আলোচনা সভা, পুরষ্কার বিতরনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
গ্রুপের এডমিন মোঃ আব্দুল করিমের সঞ্চালনায় পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট আধুনিক সদর হাসপাতালের যৌন ও চর্মরোগ বিশেষজ্ঞ ডাঃ ফাহাদ আকিব রেহমান, শাজাহানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ডাঃ আব্দুস সালাম, ইসলামপুর পুলিশ তদন্ত কেন্দ্রের অফিসার ইনচার্জ রেজওয়ানুল হক মন্ডল, চাঁপাইনবাবগঞ্জ জেলা জর্জকোটের  আইনজীবী ড. তসিকুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসের হিসাব সহকারী মাসুদ করিম, চাটাইডুবী আলিম মাদ্রাসার উপাধ্যক্ষ সাইফুল ইসলাম সহ আরও অনেকে। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন চাটাইডুবী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিক্ষাবিদ সাদিকুল ইসলাম।

অনুষ্ঠানে মহানন্দা রক্তের বন্ধন গ্রুপের বিভিন্ন তথ্য উপস্থাপন করেন মহানন্দা রক্তের গ্রুপ এর উপদেষ্টা শাহাদাত হোসেন। তিনি তার শুভেচ্ছা বক্তব্যে বলেন,  মহানন্দা রক্তের বন্ধন গ্রুপটি প্রতিষ্ঠার পরথেকে বিভিন্ন স্বেচ্ছাসেবামুলক কাজ করে আসছে। এ পর্যন্ত চরাঞ্চালের ৫টি ইউনিয়নে  ১৩ টি ফ্রী ব্লাডগ্রুপ নির্ণয় ক্যাম্পেইনের মাধ্যমে প্রায় ৮০০০ মানুষকে রক্তের গ্রুপ জানানো,  বিনামূল্যে মুমূর্ষু রোগীদের প্রায় ৭০০ ব্যাগ রক্ত ম্যানেজ করা, গত ঈদুল আজহায় প্রায় ৪০ টি পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা সহ বিভিন্ন কর্মসূচির কথা তুলে ধরেন তিনি।

উল্লেখ্য মহানন্দা রক্তের বন্ধন গ্রুপ আয়োজিত অনুষ্ঠানে গ্রুপের পক্ষ থেকে চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহীর মোট ১৬ টি সমমনা সংগঠনকে সম্মাননা প্রদান করা হয়। এছাড়াও লাইভে লটারির মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহীর সহযোগী সংগঠনগুলোর মধ্য থেকে তিনটি শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবী সংগঠন নির্বাচন এবং দুই জন সুপার ডোনার নির্বাচন করে তাদের সম্মাননা প্রদান করা হয়। 
এছাড়াও এডমিন ও মডারেটরদের কাজে উৎসাহ প্রদান করার জন্য বিভিন্ন ক্যাটাগরিতে প্রায় ২০ জন এডমিন এবং মডারেটরকে সম্মাননা প্রদান করা হয়।  সন্ধ্যার পরে রক্তদানে সচেতনতা সৃষ্টিতে চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্যবাহী গম্ভীরা গান পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

Post a Comment (0)
Previous Post Next Post