অনুষ্ঠিত হলো '১২তম চাঁপাই উৎসব' I চাঁপাই পোস্ট


আজ শুক্রবার (৪ মার্চ) চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতির উদ্যোগে ঢাকার রমনায় অবস্থিত ইন্জিনিয়ারিং ইন্সটিটিউট অব বাংলাদেশ (IEB) তে ঢাকাস্থ চাঁপাইবাসীর প্রাণের উৎসব ও যুগ পূর্তী অনুষ্ঠিত হয়েছে।

সকাল ৮ টা থেকে ১০ টা পর্যন্ত নতুন নিবন্ধন কার্যক্রম ও আগে যারা নিবন্ধন করেছিলো তাদের সকালের নাস্তা হিসেবে চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্যবাহী কালাই রুটি খেতে দেয়া হয়।

১২ তম চাঁপাই উৎসবের উদ্বোধন করেন প্রধান অতিথি গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। 

আমন্ত্রিত অন্যান্য অতিথিগণ ছিলেন চাঁপাইনবাবগঞ্জ ১,২,৩, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য এবং চাঁপাইনবাবগঞ্জ সদরের পৌর মেয়র যথাক্রমে ডা. সামিল উদ্দিন  আহম্মেদ শিমুল, মোঃ আমিনুল ইসলাম, মোঃ হারুনুর রশীদ, ফেরদৌসী ইসলাম জেসি এবং মোঃ মোখলেসুর রহমান সহ আরো অনেকে। 

এর পরে চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন খাতে অবদান রাখায় মোট ১২ জনকে গুণীজন সম্মাননা প্রদান করা হয়। নামাজের বিরতি ও দুপুরের খাবারের আগ পর্যন্ত চলে আলোচনা অনুষ্ঠান।  

বিকাল ৩ টার পরে চাঁপাই নবাবগঞ্জ জেলা সমিতির ২০ তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার মোঃ নুরুল ইসলাম ।

বিকালে মেধাবী ছাত্র-ছাত্রী যারা এসএসসি /এইচএসসি পরীক্ষায় জিপিএ ৫.০০ (এ+) পেয়েছে (গতবছর এবং এবছর) তাদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান ও পুরস্কার হিসেবে সনদপত্র ও সম্মাননা ক্রেস্ট বিতরণ করা হয়। এর পরে চাঁপাইনবাবগঞ্জের আরেকটি ঐতিহ্যোবাহী খাবার আন্ধাসা পরিবেশন করা হয়।

সন্ধ্যা পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্যবাহী গম্ভীরা গানের আসরের মাধ্যমে ১২ তম চাঁপাই উৎসবের সমাপ্তি ঘটে।  

Post a Comment (0)
Previous Post Next Post