অনলাইনে আস্থার সাথে আম নিয়ে কাজ করছেন ওয়াহিদ ।। চাঁপাই পোস্ট



আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জে আম পাড়ার মৌসুম শুরু হতে আর সপ্তাহ খানেক বাকি রয়েছে। ইতিমধ্যে বাজারে আসতে শুরু করেছে গুটি প্রজাতির বিভিন্ন আম। গোপালভোগ আম ও পরিপক্ক হয়ে গেছে। আর ক'দিন এর মধ্যেই মিলবে চাঁপায়ের সুস্বাদু গোপালভোগ। এদিকে অনলাইনের মাধ্যমে আম বিক্রেতারা ইতিমধ্যে শুরু করেছে আগাম প্রচার প্রচারনা। 

প্রচারণা চালাচ্ছেন চাঁপাইনবাবগঞ্জের তরুণ উদ্দোক্তা, আম চাষী ও ব্যবসায়ী মোহাম্মদ আব্দুল ওয়াহিদ। চাঁপাই ম্যাংগো বিডি ও জাহিদ ম্যাংগো নামে সারা দেশে সরবরাহ করে আসছে ম্যাংগো ওয়াহিদ।  
তিনি জানান, আমি বিগত ৯ বছর যাবত অনলাইনে আম সরবরাহ করে আসছি। বিগত করোনাকালেও আমরা গ্রাহকের হাতে তুলে দিয়েছি চাঁপায়ের সেরা আম। বিভিন্ন চড়াউ উৎরাই পেরিয়ে সফলতার মুখ দেখছে চাঁপায়ের আম।
তিনি আরো বলেন, মূলত আমাদের আম গুলো স্থানীয় চাহিদা মিটিয়ে দেশের প্রধান প্রধান শহর গুলোতে হোল সেল করে থাকি। এছাড়া নামি দামি বিভিন্ন সুপার শপ, ই-কর্মাস কোম্পানি গুলোতে আম সরবরাহ করে থাকি। গ্রাহক ও খুচরা পর্যায়ে ও আমাদের আম সরবরাহ করা হয়। এ বছর তিনি প্রায় ২০০০ মন আম সরবরাহ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। 
শিবগঞ্জ ম্যাংগো প্রডিউসার কো অপারেটিভ সোসাইটি লিমিটেডের সদস্য আবু জাওয়াদ দাদ খান জাকী জানান, অনলাইনে আমাদের ওয়াহিদ ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। তার অন্যতম কারণ হচ্ছে সে বাগানের বাছাইকৃত প্রিমিয়াম কোয়ালিটির আম গুলো গ্রাহক পর্যায়ে সরবরাহ করে থাকে।
চাঁপাইনবাবগঞ্জ কৃষি এসোসিয়েশন এর যুগ্ন সম্পাদক ও জি এম এস ফার্মের পরিচালক গোলাম মোস্তাফা সুমন জানান, ওয়াহিদ এবং তিনি সহ আরো কয়েকজন পবিত্র মাহে রমজানে বারোমাসি সুইট কাটিমন আম সারা দেশে ডেলিভারি দিয়েছেন। ভালো মানের আম সরবরাহ করে এ সেক্টরকে আরো এগিয়ে নিয়ে যেতে যুবক ও তরুণদের কাজ করতে হবে বলেও তিনি জানান।

গ্রাহকদের আস্থা অর্জন করে অনলাইনে বড় পরিসরে আমের ব্যবসা করা সম্ভব বলে মনে করেন উদ্যোক্তা ওয়াহিদ। ভবিষ্যতে এ ব্যবসার  প্রসারে ও উন্নয়নে কাজ করে যেতে চান তিনি। 

.
আম উদ্যোক্তাদের প্রতিবেদন
পর্বঃ ০১

Post a Comment (0)
Previous Post Next Post