ডা. কাজেম হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে মানববন্ধন || চাঁপাই পোস্ট

 

২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের সামনে বৈষম্যবিরোধী চিকিৎসক সমাজ- চাঁপাইনবাবগঞ্জের উদ্যোগে চাঁপাইনবাবগঞ্জের কৃতি সন্তান জনপ্রিয় চর্মরোগ বিশেষজ্ঞ ডা. গোলাম কাজেম আলী আহমেদ এর নির্মম হত্যাকান্ডের প্রতিবাদ এবং অতিদ্রুত খুনিদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৯ আগস্ট) বেলা ১২ টায় মানববন্ধনে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জের ডাক্তার সমাজের অভিভাবক ডা. ময়েজ উদ্দীন, ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মাসুদ পারভেজ, চাঁপাইনবাবগঞ্জ জেলার সিভিল সার্জন ডা. মাহমুদুর রশিদ, ডা. এ কে এম মহিউদ্দীন, ডা. রবিউল ইসলাম, ডা. ইসমাইল হোসেন, ডা. ইস্রাফিল, ডা. রেজাউল করিম, ডা. নাসির উদ্দীন, ডা. মাহফুজ রায়হান, ডা. আব্দুস সামাদ, ডা. আল মামুন, ডা. মোসফিকুর রহমান, ডা. নূর বক্স পারভেজ সহ জেলার বিভিন্ন স্থরের চিকিৎসকবৃন্দ। 

আরো উপস্থিত ছিলেন সাধারন শিক্ষার্থীবৃন্দ, চাঁপাইনবাবগঞ্জ জেলা স্বেচ্ছাসেবী প্ল্যাটফর্মের ৩০ এর অধিক সংগঠনের  স্বেচ্ছাসেবকবৃন্দ, ক্লিনিক সমিতির প্রতিনিধিবৃন্দ, বিভিন্ন ক্লিনিকের প্রতিনিধিবৃন্দ, সেবা, বিজয় ও সরকারি নার্সিং ইন্সটিটিউটের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ, জেলা ফারিয়া ও ফার্মেসী মালিক সমিতি প্রতিনিধিবৃন্দ, মেডিকেল টেকনোলজিস্ট সংগঠনের প্রতিনিধি সহ আরো অনেকে। 

মানববন্ধনে বক্তারা গত জানুয়ারির প্রহসনের নির্বাচনের পূর্বে সারাদেশে আতঙ্ক সৃষ্টির জন্য ফ্যাসিবাদি সরকার গুপ্তহত্যার ন্যাক্কারজনক পথ বেছে নেন। তারই অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জ জেলার কৃতি সন্তান জনপ্রিয় চর্মরোগ বিশেষজ্ঞ ডা. গোলাম কাজেম আলী আহমেদ কে ২৯ শে অক্টোবর ২০২৩, গভীর রাতে প্রশিক্ষিত গুপ্তঘাতক দ্বারা হত্যা করা হয়। হত্যার পরবর্তীতে প্রশাসন হত্যাকারীদের গ্রেফতার না করে বিভিন্ন তালবাহানা শুরু করে এবং হত্যাকান্ডের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য পরিবারের উপর বিভিন্ন চাপ সৃষ্টি করে ও মিথ্যা ও বানোয়াট তথ্য প্রচার করে।

চিকিৎসক সমাজের দাবি তারা সুষ্ঠু তদন্ত সাপেক্ষে হত্যাকান্ডের প্রকৃত ঘটনা উদঘাটন ও দ্রুত খুনিদের আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত চান।

প্রশাসনের যথোপযুক্ত আইনি প্রকৃয়া শুরু না করলে পরবর্তীতে কঠোর কর্মসূচির ডাক দেবেন বলে জানান তারা।  

Post a Comment (0)
Previous Post Next Post