শিবগঞ্জের দূর্লভপুর ও পাঁকা ইউনিয়নে শুকনো খাদ্য সামগ্রী বিতরণ ও স্বাস্থ্যসেবা প্রদান । চাঁপাই পোস্ট


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর, চরপাঁকা ইউনিয়নের লক্ষীপুর, শিয়ালপাড়া, নিশিপাড়া, কদমতলা সহ কয়েকটি গ্রামে চাঁপাইনবাবগঞ্জ জেলা স্বেচ্ছাসেবী প্ল্যাটফর্ম -এর স্বেচ্ছাসেবীরা উপহার স্বরূপ শুকনো খাবার সামগ্রী বিতরণ এবং প্রাথমিক স্বাস্থ্যসেবা দিয়েছে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকাল ৮ টায় মনিটরিং টিম ও মেডিকেল টিম বন্যা কবলিত বিভিন্ন গ্রামে যায়। অসহায় বিবেচনায় উপহার স্বরূপ শুকনো খাবার দেয়া হয় এবং মনিটরিং এর মাধ্যমে মেডিকেল টিমের মাধ্যমে প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান করা হয়।


চাঁপাইনবাবগঞ্জের নিম্নাঞ্চল প্রায় প্রতিবছর প্লাবিত হয়ে গ্রামের বাসিন্দারা বিপদে পড়েন। তবে বিষয়টা এর আগে সেভাবে গুরুত্ব দেয়নি জেলাবাসী। তবে সাম্প্রতিক সময় দেশের পূর্বাঞ্চলে স্মরণকালের বয়াবহ বন্যায় পুরো দেশ এক হয়ে কাজ করে। চাঁপাইনবাবগঞ্জের প্রায় ৫০ টি স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধি সদস্য হিসেবে ত্রাণ এবং পুনর্বাসনের জন্য একযোগে কাজ করে। অন্য জেলার মানুষের বিপদে কাজ করা স্বেচ্ছাসেবীরা নিজের জেলার মানুষের পাশেও দাঁড়াতে শুরু করে ত্রাণ কার্যক্রমের প্রস্তুতি। মাত্র তিনদিনের প্রস্তুতিতে ২৫০ পরিবারের জন্য ত্রাণসামগ্রী উপহারস্মরূপ প্রদান করা হয়েছে। একই সাথে প্রায় ১৫ ধরনের ঔষধ নিয়ে মেডিকেল টিম প্রাথমিক চিকিৎসা সেবা দিয়েছে।


চাঁপাইনবাবগঞ্জ জেলা স্বেচ্ছাসেবী প্ল্যাটফর্মের উপদেষ্টা ডা. মো. মাহফুজ রায়হান বলেন,"প্রতিবছর এমন বন্যা হয় বলে বন্যার কারনে অসহায় মানুষদের পাশ কাটিয়ে যাবার সুযোগ নেই। যতটুকু সামর্থ আছে সে সম্বল নিয়েই চাঁপাইনবাবগঞ্জ জেলা স্বেচ্ছাসেবী প্ল্যাটফর্ম -এর শত শত যুবক আছে বিভিন্ন বিপদে, আপদে, দূর্যোগে, দুর্দিনে।
 
উল্লেখ্য এর আগে প্রথম ইভেন্টে জেলা স্বেচ্ছাসেবী প্ল্যাটফর্মের স্বেচ্ছাসেবীরা ফেনি, নোয়াখালী, কুমিল্লা সহ কিছু জেলার মানুষের জন্য নয় লক্ষাধিক ফান্ড রেইজ করে আস-সুন্নাহ ফাউন্ডেশনের পুনর্বাসন ফান্ডে জমা দেয়।
Post a Comment (0)
Previous Post Next Post