চাঁপাইনবাবগঞ্জের বন্যার্তদের পাশে স্টুডেন্ট এসোসিয়েশন। চাঁপাই পোস্ট

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চরপাঁকা ইউনিয়নে এক বেলার আহার এবং শুকনো খাবার সামগ্রী বিতরণ করা হয়েছে।

রবিবার (২৯ সেপ্টেম্বর) চরপাঁকা ইউনিয়নের ৭ টি গ্রামের ২০০ টি পরিবারকে শুকনা খাবার সামগ্রী ও ৬০০ টি পরিবারকে একদিনের রান্না করা খাবার প্রদান করেছে স্টুডেন্ট এসোসিয়েশন চাঁপাইনবাবগঞ্জ। খাবার সামগ্রীতে ছিলো ১ কেজি চিড়া, ২ প্যাকেট মুড়ি, আধা কেজি বিস্কুট, ৩৫০ গ্রাম গুড় এবং ঔষধ হিসেবে ছিলো নাপা, মেট্রো, নাপা সিরাপ এবং স্যালাইন।

কার্যক্রমের বিষয়ে জানতে চাইলে স্টুডেন্ট এসোসিয়েশন, চাঁপাইনবাবগঞ্জের সিনিয়র সদস্য সাব্বির আহমেদ এবং সদস্য মেহেদী মারুফ বলেন, গোটা নোয়াখালী, লক্ষ্মীপুর যখন বন্যায় বিপর্যস্ত, তখনই আমরা স্টুডেন্ট এসোসিয়েশন থেকে উদ্যোগ গ্রহণ করি। তাদের জন্য আমরা সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার চিন্তা থেকে চাঁপাইনবাবগঞ্জ সদরের বিভিন্ন পয়েন্টে ত্রাণ সহায়তার জন্য চার পাঁচ দিনে মোট ৮ লক্ষ বাইশ হাজার টাকা ফান্ড সংগ্রহ করা হয়। এই অর্থ থেকে নোয়াখালী, লক্ষীপুরে ত্রাণ বিতরণের পর অবশিষ্ট ২ লক্ষ ৩২ হাজার টাকা ত্রাণ সহায়তা চাঁপাইনবাবগঞ্জের দুর্লভপুর চরপাকা ইউনিয়নের বন্যার্তদের সহায়তা করা হয়। 

তারা আরো জানান, নোয়াখালী লক্ষীপুর বন্যা প্লাবিত হওয়ার সময়, ফারাক্কা বাঁধ খোলা থাকার কারনে চাঁপাইনবাবগঞ্জ বন্যায় প্লাবিত হওয়ার প্রবল  আশঙ্কা ছিল। সে বিষয়টি বিবেচনা করে অবশিষ্ট অর্থ নিজ জেলার জন্য বরাদ্দ করা হয়। অতিরিক্ত বন্যায় প্লাবিত হওয়ার কিছুদিন আগেই আমাদের টিম একটি গ্রামের কিছু সংখ্যাক মানুষের পুনর্বাসন সম্পূর্ণভাবে বাস্তবায়ন করে আসেন। এছাড়াও সুপেয় খাবার পানির জন্য টিউবওয়েল বসানো ও মসজিদ নির্মাণের সহযোগিতা করা হয়। 

শিবগঞ্জে বিসর্গ ফোরামের সহযোগিতায় স্টুডেন্ট এসোসিয়েশন, চাঁপাইনবাবগঞ্জ এই কার্যক্রম পরিচালনা করে।

Post a Comment (0)
Previous Post Next Post